শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭

আগামীকাল শুরু হচ্ছে বান্দরবানে পার্বত্য লোকজ মেলা

বি.কে বিচিত্র, নিজস্ব প্রতিবেদক,বান্দরবান:বান্দরবান  জেলা শহরের রাজারমাঠে  ৭ই জানুয়ারি   পার্বত্য লোকজ মেলা শুরু হচ্ছে। পর্যটন মন্ত্রণালয়,  পার্বত্য জেলা পরিষদ, চ্যানেল আই ও  কিউট'র  যৌথ ব্যবস্থাপনায় এ লোকজ মেলার আয়োজন করা হয়েছে। পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা জানান, বান্দরবানে আগামীকাল ৭ই জানুয়ারি  এই মেলা শুরু হচ্ছে। অনুষ্ঠেয় এ লোকজ মেলায় থাকছে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় বসবাসরত ১১টিসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে আরও ৩টি আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক দলের শিল্পীদের নৈপণ্য প্রদর্শন, পোশাক শিল্পসহ নানাকরমের কারুকার্যের সামগ্রী প্রদর্শন। দেশের অন্যতম প্রধান পর্যটন এলাকা বান্দরবান জেলার আদিবাসী সম্প্রদায়ের কৃষ্টি, সংস্কৃতি, ও স্বকীয়তাসহ জীবন ধারার চিত্র নিয়েই এ লোকজ মেলায় রকমারী স্টল বসবে। পার্বত্য অঞ্চল ছাড়াও দেশের নানাস্থান থেকে আসা ভ্রমণপিপাসুদের আনন্দ প্রদান এবং সম্প্রীতির বান্দরবান জেলায় সকল সম্প্রদায়ের সহাবস্থানের দৃশ্যাবলী মূলত এ লোকজ মেলায় প্রদর্শিত হবে। লোকজ মেলাকে আকর্ষণীয় করে তোলার লক্ষ্যে ইতিমধ্যেই জেলা শহরের রাজারমাঠে বসানো হয়েছে স্টল।  লোকজ মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হবে সকালে।

চ্যানেল আই- এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে। বিকেল ৪টায় শহরের রাজারমাঠে মূল অনুষ্ঠান শুরু হবে।  এই মেলার প্রধান আকর্ষণ হল পার্বত্য অঞ্চলের প্রিয়দর্শনী নির্বাচন। তিন পার্বত্য অঞ্চলের রমনীদের অংশগ্রহণে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।কিউট ও চ্যানেল আই'র যৌথ সহযোগিতায়  অনুষ্ঠান পরিচালিত হবে। প্রতিবারের ন্যায় এবারেও কিউট'র কর্ণধার চিত্রনায়িকা মৌসুমী   উপস্থিত থাকার কথা রয়েছে।





 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের কার্যালয়, চট্টগ্রাম, বিভাগীয় বিশেষ জজ।নিয়োগে মুক্তিযোদ্ধা কোটায় অনিয়ম!

 অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের কার্যালয়, চট্টগ্রাম,   বিভাগীয় বিশেষ জজ, আদালত, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে সরকারি বিধি অ...